বাংলাদেশ , শুক্রবার, ৩ এপ্রিল ২০২০

২০২১ এর জুনের মধ্যে পদ্মা সেতু কাজ সমাপ্ত করার জন্য কমিটি সুপারিশ করে।

লেখক : সম্পাদক | প্রকাশ: ২০২০-০৩-১৯ ১৯:২৭:৩১

২০২০ সালের ফেব্রুয়ারি পর্যন্ত পদ্মা সেতুতে ২৯৪টি পাইলের মধ্যে সবগুলো এবং ৪২টি পিয়ার কলামের মধ্যে ৪১টি পিয়ার নির্মাণকাজ সম্পন্ন হয়েছে। তাছাড়া এ পর্যন্ত ২৬তম স্প্যান বসানোর মাধ্যমে ৩.৯ কিলোমিটার সেতু দৃশ্যমান হয়েছে।

বৃহস্পতিবার সংসদ ভবনে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ষষ্ঠ বৈঠকে এ তথ্য জানানো হয়। পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক এ তথ্য জানান।

কমিটির সভাপতি মো. একাব্বর হোসেনের সভাপতিত্বে কমিটির সদস্য এনামুল হক, মো. হাসিবুর রহমান স্বপন, মো. আবু জাহির, মো. ছলিম উদ্দীন তরফদার এবং সৈয়দ আবু হোসেন বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকের শুরুতে মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন ও মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী সব বীর মুক্তিযোদ্ধার প্রতি শ্রদ্ধা জানানো হয়। বৈঠকে পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের সার্বিক কার্যক্রমের সর্বশেষ অগ্রগতি সম্পর্কে বিস্তারিত প্রতিবেদন উপস্থাপন করা হয়।

বৈঠকে পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের সার্বিক কার্যক্রমের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে কমিটি। এবং নির্ধারিত সময় ২০২১ এর জুনের মধ্যে প্রকল্পের কাজ সমাপ্ত করার জন্য কমিটি সুপারিশ করে।

এ ছাড়া মহাসড়কে থ্রি হুইলার, নসিমন, করিমন, রিকশা, ভ্যান বন্ধসহ স্পিডব্রেকার অপসারণের জন্যও সুপারিশ করে কমিটি।

Print Friendly, PDF & Email