বাংলাদেশ , রোববার, ৭ মার্চ ২০২১

১২০ রানের বিশাল জয়

লেখক : সম্পাদক | প্রকাশ: ২০২১-০১-২৬ ১২:৩৭:০৫

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ওয়ানডে ম্যাচে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম এবং মাহমুদুল্লাহ রিয়াদ। ৪ হাফ সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৯৭ রান তুলে বাংলাদেশ।

জবাবে ব্যাট করতে নেমে সব উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ।টসে হেরে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারে ০ রানে প্যাভিলিয়নে ফেরেন ওপেনার ব্যাটসম্যান লিটন দাস।

এরপর নাজমুল হোসেন শান্তকে সাথে নিয়ে ৩৮ রানের পার্টনারশিপ গড়ে তোলেন তামিম ইকবাল। ২০ রান করে প্যাভিলিয়নে ফিরে ওপেনার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত।

দ্রুত দুই উইকেট হারিয়ে চাপে পড়া বাংলাদেশ দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যেতে থাকেন অধিনায়ক তামিম ইকবাল এবং সাকিব আল হাসান। ব্যাক-টু-ব্যাক হাফ সেঞ্চুরি তুলে নেন তামিম ইকবাল। ৮০ বলে তিন টিচার এবং একটি ছক্কা সাহায্যে ৬৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন তামিম ইকবাল।

তামিমের পর হাফসেঞ্চুরির দেখা পান সাকিব আল হাসান। ‌ নিষেধাজ্ঞা থেকে ফিরে এটি সাকিবের প্রথম হাফ সেঞ্চুরি। ৮১ বলে তিনটি চারের সাহায্যে ৫১ রান করে প্যাভিলিয়নে ফেরেন সাকিব আল হাসান। তবে ব্যাটিংয়ে নেমে তাণ্ডব চালিয়েছে মুশফিকুর রহিম।

তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ। ৭২ পার্টনারশিপ গড়ে তোলেন এই দুই ব্যাটসম্যান। ৫৫ বলে চারটি চার এবং দুটি ছক্কার সাহায্যে ৬৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন মুশফিকুর রহিম।

মুশফিকুর রহিমের আউটের পর হাফসেঞ্চুরি তুলে নেন মাহমুদুল্লাহ রিয়াদ। ৭ রান করে সৌম্য সরকার রান আউট হলেও ৪৩ বলে চারটি চার এবং তিনটি ছক্কা সাহায্যে ৫৬ রানে অপরাজিত থাকেন মাঠ ছাড়েন মাহমুদুল্লাহ রিয়াদ।

২৯৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। ৩০ রানের মধ্যে দুই ওপেনার ব্যাটসম্যান সুনিল অ্যামব্রিস (১৩) এবং কিয়ন জর্ন ওটলে (১) উইকেট তুলে নেন মোস্তাফিজুর রহমান। দলীয় ৪৭ রানের মাথায় কাইল মায়ারস (১৭) উইকেট তুলে নেন মেহেদী হাসান মিরাজ।

এরপর অধিনায়ক জেসন মোহাম্মদ এবং এনক্রুমাহ বোনার প্রতিরোধ গড়ে তোললেও এই দুইজনের উইকেট তুলে নেন মোহাম্মদ সাইফুদ্দিন। তবে বাংলাদেশের গলার কাঁটা হয়ে ওঠেন রভম্যান পাওয়েল। দলিয় ১৫৫ রানের মাথায় ৪৭ রান করা রভম্যান পাওয়েলকে প্যাভিলিয়নে ফেরেন সৌম্য সরকার।

দলীয় ১৭৪ রানের মাথায় রানারের প্যাভিলিয়নে ফেরেন আলঝারি জোসেফ। এরপর আখিল হোসেনকে ০ রানে প্যাভিলিয়নে ফেরেন মোহাম্মদ সাইফুদ্দিন। শেষ উইকেটটি তুলে নেন তাসকিন আহমেদ

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ : সুনিল অ্যামব্রিস, জাহমার হ্যামিলটন, কিয়ন হার্ডিং, জেসন মোহাম্মদ (অধিনায়ক), রভম্যান পাওয়েল, এনক্রুমাহ বোনার, কাইল মায়ারস, জর্ন ওটলে, রেয়মন রেইফার, আকিল হোসেন ও আলঝারি জোসেফ।

Print Friendly, PDF & Email