বাংলাদেশ , শনিবার, ৬ জুন ২০২০

মেয়র নাছির বাড়িওয়ালাদের বাড়ী ভাড়া মওকূফের অনুরোধ করলেন

লেখক : সম্পাদক | প্রকাশ: ২০২০-০৩-৩১ ২০:২৭:০১

করোনা দূর্যোগের কথা বিবেচনা করে বন্দর নগরী চট্টগ্রামের সামর্থবান বাড়িওয়ালাদের আগামী মাসে(এপ্রিল)র বাড়ী ভাড়া মওকূফের অনুরোধ জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। তবে যাদের শুধুই বাড়ী ভাড়া ছাড়া অন্যকোন উপার্জন নেই তাদের ক্ষেত্রে এই অনুরোধ প্রযোজ্য নয় বলেও জানান।

মঙ্গলবার(৩০ মার্চ)সন্ধ্যায় সিপ্লাসটিভির টকশোতে এডিটর ইন চীফ আলমগীর অপু সিপ্লাসটিভির দর্শকদের অনুরোধের বাড়ী ভাড়া প্রসঙ্গে প্রশ্ন উত্তাপন করলে, বাড়িওয়ালাদের প্রতি মেয়র এই অনুরোধ জানান।

মেয়র নাছির উদাহরণ দিয়ে বলেন, রাজধানী ঢাকায় এক বাড়ীওয়ালা ভদ্র মহিলা তার বাড়ির ভাড়াটিয়াদের ভাড়া মওকূফ করে দিয়েছেন। তদ্রুপ চট্টগ্রামে যারা সামর্থবান ও সুযোগ আছে তাদের প্রতি ভাড়াটিয়াদের বাড়ি ভাড়ার বিষয়টি মানবিক দৃষ্টিভঙ্গিতে বিবেচনার জন্য বিনয়ের সহিত অনুরোধ রইল।

মেয়র নিজের উদাহরণ দিয়ে বলেন, এই শহরে আমার দাদার জন্ম,বাবার জন্মসহ আমি নিজেই বেড়ে উঠেছি। য়েখানে অনেক বনেদী পরিবার আছে যারা অন্যকিছুতেই সংশ্লিষ্ট না হয়ে শুধু বাড়ী ভাড়ার উপর ডিপেন্ড করে এক্ষেত্রে তারা যদি মওকুফ করে তাহলে সেক্ষেত্রে ঐ বাড়িওয়ালারও অন্য কারো দিকে চেয়ে থাকতে হবে। সুতরাং যারা সামর্থবান ও সুযোগ আছে, শুধু তাদের প্রতি আমার সবিনয়ে অনুরোধ রইল।

মেয়র বলেন, যারা দিনমজুর, হকার্স যারা দৈনন্দিন কাজ না করলে অন্যকোন অবলম্বন থাকেনা এবং বাসার ভাড়া দিতে অক্ষম তাদের ক্ষেত্রে এই বাড়িওয়ালাদের মানবিক হওয়া উচিত।

চসিক মেয়র আরো বলেন, নগরবাসী অত্যন্ত মানবিক। তাঁরা যেকোন দূর্যোগে সামর্থ্য না থাকলে অন্যের জন্য কাজ করার মানসিকতা পোষণ করে এবং অনেক ক্ষেত্রে এগিয়ে আসতেও দেখা যায় । পাশাপাশি ভাড়াটিয়াদের অবস্থা নিজেরা প্রত্যক্ষভাবে দেখে মওকুফের বিষয়টি বিবেচনায় নিবে বলেও বিশ্বাস করি।

Print Friendly, PDF & Email