বাংলাদেশ , মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০

বঙ্গবন্ধু হত্যা পরিকল্পনায় সরাসরি সম্পৃক্ত ছিল জিয়াউর রহমান: প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

লেখক : সম্পাদক | প্রকাশ: ২০২০-০৮-১৭ ০০:১৪:৫৯

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পরিকল্পনায় জিয়াউর রহমান সরাসরি সম্পৃক্ত ছিল, খুনিদের মদদ দেয়া, আশ্রয়, রাজনীতিতে প্রতিষ্ঠা করতে জিয়ার দরদ দেখিয়েছে তার স্ত্রী খালেদা জিয়া।

জাতির জনক বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের স্মরণ সভা উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা সভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, করোনা সংকটকালে অসহায় মানুষের পাশে সরকারের পাশাপাশি আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যেভাবে ছিলেন সেভাবে অন্য কোন রাজনৈতিক দল বা সংস্থাকে দাঁড়াতে দেখা যায়নি।

প্রতিবারের মতো নির্দিষ্ট আয়োজন হলেও এবার ছিল কিছুটা ভিন্ন আঙ্গিকে। বঙ্গবন্ধু এভিনিউ’র কেন্দ্রীয় কার্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে আলোচনার মূল আয়োজনে অংশ নেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ। আর গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যোগ দেন দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী জানান, ক্ষমতা দখলের পালাবদলে দেশ শাসনে এসে জিয়াউর রহমানের পথই অনুসরণ করেন খালেদা জিয়া। বঙ্গবন্ধু হত্যাকারীদের পৃষ্ঠপোষকতা, আশ্রয়, রাজনীতি ও ক্ষমতায় বসানো হয়। রাজনীতিতে ছিলো হত্যা-সন্ত্রাস।

বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করেই আওয়ামী লীগ কাজ করে যাচ্ছে বলে জানান শেখ হাসিনা। করোনা সংকটকালে দেশের অসহায় মানুষের পাশে থাকায় দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রশংসা করেন তিনি।

এসময়, দেশের উন্নয়ন-সমৃদ্ধি আর মানুষের শান্তিময় জীবন নিশ্চিত করে এগিয়ে যাবার প্রত্যাশা পুনর্ব্যক্ত করেন প্রধানমন্ত্রী” কপি”যমুনা”টিভি”

Print Friendly, PDF & Email