বাংলাদেশ , মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০

চট্টগ্রাম রেঞ্জের উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে কিশোরগঞ্জের কৃতী সন্তান আনোয়ার হোসেন

লেখক : সম্পাদক | প্রকাশ: ২০২০-০৯-০১ ২২:৩১:৩৪

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) এর পুলিশ কমিশনার মোঃ আনোয়ার হোসেন বিপিএম (বার), পিপিএম (বার) কে চট্টগ্রাম রেঞ্জের উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে পদায়ন করা হয়েছে।

সোমবার (৩১ আগস্ট) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বদলি/পদায়নের আদেশ জারি করা হয়।

২০১৯ সালের ৯ এপ্রিল গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) পুলিশ কমিশনার হিসেবে মোঃ আনোয়ার হোসেন বিপিএম (বার), পিপিএম (বার) যোগদান করেন। এর আগে তিনি পুলিশ অধিদপ্তরে উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে কর্মরত ছিলেন।

মোঃ আনোয়ার হোসেন বিপিএম (বার), পিপিএম (বার) কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলার জাওয়ার ইউনিয়নের দেওয়াটি গ্রামের কৃতী সন্তান। তাঁর পিতা আলহাজ্ব মোঃ আশরাফ হোসেন মঞ্জু মিয়া একজন আদর্শ শিক্ষক।

মোঃ আনোয়ার হোসেন বিপিএম (বার), পিপিএম (বার) বিসিএস পুলিশ ক্যাডারে নিয়োগপ্রাপ্ত হয়ে ১৯৯৮ সালের ২২ ফেব্রুয়ারি বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী অর্জনকারী মোঃ আনোয়ার হোসেন বিপিএম (বার), পিপিএম (বার) জাতিসংঘ মিশনসহ বাংলাদেশ পুলিশের গুরুত্বপূর্ণ বিভিন্ন পদে অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করে চলেছেন।

২০১৯ সালের ৯ এপ্রিল গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) পুলিশ কমিশনার হিসেবে মোঃ আনোয়ার হোসেন বিপিএম (বার), পিপিএম (বার) যোগদান করার পর থেকে কর্মক্ষেত্রে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার মাধ্যমে একজন মানবিক পুলিশ কর্মকর্তা হিসেবে ব্যাপক পরিচিতি ও জনপ্রিয়তা লাভ করেছেন।

Print Friendly, PDF & Email