বাংলাদেশ , সোমবার, ১৯ এপ্রিল ২০২১

কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে বিজয়ী মেয়র ও সাধারন কাউন্সিলরদের বেসরকারি ফলাফল হস্তান্তর

লেখক : সম্পাদক | প্রকাশ: ২০২১-০৩-০২ ১২:১৫:৫০

তৈয়বুর রহমান, বিশেষ প্রতিনিধি : গাজীপুরের কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে বিজয়ী মেয়র ও সাধারন কাউন্সিলরদের বেসরকারি ফলাফল সোমবার দুপুরে উপজেলা নির্বাচন অফিস কার্যালয়ে হস্তান্তর করেন।

জেলা নির্বাচন অফিসার ও কালীগঞ্জ পৌরসভা নির্বাচন রিটার্নিং অফিসার কাজী মোঃ ইস্তাফিজুল হক আকন্দ। কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে এসএম রবিন হোসেন নৌকা প্রতীকে ১৩,৭৮৪ ভোট পেয়ে বিজয়ী। তার নিকটতম প্রতিদ্বদ্বী স্বতন্ত্র প্রার্থী মো. লুৎফুর রহমান নারিকেল গাছ প্রতীক ১০,২২৫ ভোট। ৩৫৫৯ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন এসএম রবিন হোসেন।

এছাড়া বিএনপির প্রার্থী ফরিদ আহমেদ মৃধা ধানের শীষ পেয়েছেন ১২৯৭ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশ মো. চাঁন মিয়া হাতপাকা পেয়েছেন ৫২৪ ভোট। পৌরসভা ১ নম্বর মোফাজ্জল হোসেন আকন্দ উটপাখি ১২৫৭ ভোট পেয়ে বিজয়ী, তার নিকটতম প্রতিদ্বদ্বী আবুল হাসেম ভুইয়া পাঞ্জাবী প্রতীক ১০৪৭ ভোট। ২ নম্বর মু. আফসার উদ্দিন উটপাখি ১০৯৬ ভোট পেয়ে বিজয়ী, তার নিকটতম প্রতিদ্বদ্বী মোঃ ইব্রাহিম মোল্লা ডালিম প্রতীক ৪৬৫ ভোট।

৩ নম্বর আশরাফউজ্জামান পাঞ্জাবী প্রতীক ৮৩৮ ভোট পেয়ে বিজয়ী, তার নিকটতম প্রতিদ্বদ্বী তাজুল ইসলাম উটপাখি প্রতীক ৫৫৪ ভোট। ৪ নম্বর মোঃ বাদল মিয়া পানির বোতল প্রতীক ১৪০২ ভোট পেয়ে বিজয়ী, তার নিকটতম প্রতিদ্বদ্বী মোঃ আকরাম হোসেন উটপাখি প্রতীক ৯৪০ ভোট।

৫ নম্বর আশরাফুল আলম পাঞ্জাবী প্রতীক ১৭৬৮ ভোট পেয়ে বিজয়ী, তার নিকটতম প্রতিদ্বদ্বী পিয়ারা বেগম উটপাখি প্রতীক ৮৩৮ ভোট। ৬ নম্বর আব্দুস সালাম উটপাখি প্রতীক ১০৫২ ভোট পেয়ে বিজয়ী, তার নিকটতম প্রতিদ্বদ্বী কারিদ হোসেন পাঞ্জাবি প্রতীক ৮২৭ ভোট।

৭ নম্বর নূরে আলম উটপাখি প্রতীক ১১৭০ ভোট পেয়ে বিজয়ী, তার নিকটতম প্রতিদ্বদ্বী মোঃ মোশারফ হোসেন সুক্কুর পাঞ্জাবি প্রতীক ১১২৫ ভোট। ৮ নম্বর মোঃ আমির হোসেন উটপাখি প্রতীক ১২০৮ ভোট পেয়ে বিজয়ী, তার নিকটতম প্রতিদ্বদ্বী মোঃ শাওন ব্রিজ প্রতীক ৬১৪ ভোট। ৯ নম্বর মোহাম্মদ শাখাওয়াত হোসেন উটপাখি প্রতীক ২৪৬৯ ভোট পেয়ে বিজয়ী, তার নিকটতম প্রতিদ্বদ্বী আহামদুল কবির পাঞ্জাবি প্রতীকে ১১২৬ ভোট পেয়েছেন। সংরক্ষিত মহিলা ১ নম্বর ওয়ার্ড আমিরুন নেছা জবাফুল প্রতীক ২৩৯১ ভোট পেয়ে বিজয়ী।

তার নিকটতম প্রতিদ্বদ্বী মৌসুমী আক্তার অটোরিক্সা প্রতীক ১৪৮৩ ভোট। ২ নম্বর ওয়ার্ড নার্গিস বেগম আনারস প্রতীক ৫০৯৫ ভোট পেয়ে বিজয়ী, তার নিকটতম প্রতদ্বন্ধী শামীমা মুক্তা খুশি খানম জবা ফুল প্রতীক ১৬২৪ ভোট।

৩ নম্বর ওয়ার্ড কান্তা আনারস প্রতীক ৭২৭৩ ভোট পেয়ে বিজয়ী, তার নিকটতম প্রতিদ্বদ্বী নারগিছ বেগম চশমা প্রতীক ২৩০১ ভোট পেয়েছেন। রবিবার রাতে উপজেলা নির্বাচন অফিস কার্যালয়ে জেলা নির্বাচন অফিসার গাজীপুর ও কালীগঞ্জ পৌরসভা নির্বাচন রিটার্নিং অফিসার কাজী মোঃ ইস্তাফিজুল হক আকন্দ বেসরকালী ভাবে কালীগঞ্জ পৌরসভা নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

এ সময় উপস্থিত ছিলেন- কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ এ.কে.এম মিজানুল হক, উপজেলা নির্বাচন অফিসার ফারিজা নূরসহ সরকারী কর্মকর্তাবৃন্দ। কালীগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে ভোটার রয়েছেন ৩৬ হাজার ৬৪০ জন। এর মধ্যে ২৫,৮৯০ জন ভোটার তাদের ভোট প্রদান করেছেন। তাদের মধ্যে ভোট বাতিল হয়েছে ৬০ টি। কোনোরকম বিশৃঙ্খলা ছাড়াই উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হল পৌর নির্বাচন। সকাল ৮ টা থেকে একটানা বিকেল ৪ পর্যন্ত চলে ভোট গ্রহন।

প্রতিটি ভোট কেন্দ্রে নারী-পুরুষ ভোটারদের উপস্থিত ছিল চোখে পড়ার মতো। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোটাররা শান্তিপূর্ণভাবে তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করেন। সকল জল্পনা কল্পনা অবসান ঘটিয়ে সুন্দর ও সুষ্ঠু একটি নির্বাচন অনুষ্ঠিত হয়ে গেলো। এই প্রথম ইভিএমের মাধ্যমে ভোট প্রদান করেন ভোটাররা। নির্বাচনে ১৭টি ভোট কেন্দ্রে ১২০ টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email