বাংলাদেশ , সোমবার, ৩০ নভেম্বর ২০২০

কালীগঞ্জে যথাযোগ্য মর্যাদায় জেল হত্যা দিবস পালিত

লেখক : সম্পাদক | প্রকাশ: ২০২০-১১-০৬ ১২:৪৮:৫০

তৈয়বুর রহমান, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের কালীগঞ্জে উপজেলা অা’লীগের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের অায়োজন করা হয়েছে।

এ দিবস উপলক্ষে বুধবার ( ৪ নভেম্বর) বিকেলে কালীগঞ্জ বাস স্ট্যান্ড সংলগ্ন অা’লীগ কার্যালয়ে উপজেলা অা’লীগের ভারপ্রাপ্ত সভাপতি মতিন সরকারের সভাপতিত্ত্বে ও সাধারণ সম্পাদক এইচ এম অাবু বক্কর চৌধুরীর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় অা’লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী মেহের অাফরোজ চুমকি এমপি।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা অা’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অাশ্ররাফি মেহেদী হাসান, সদস্য তাছলিমা রহমান লাভলী, উপজেলা চেয়ারম্যান মোয়াজ্জেম হোসন পলাশ, ভাইস চেয়ারম্যান মাকসুদ উল অালম, উপজেলা অা’লীগের সহ- সভাপতি ও মোক্তারপুর ইউপি চেয়ারম্যান শরিফুল ইসলাম তোরণ, পরিমল চন্দ্র ঘোষ, সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন প্রধান, প্রচার সম্পাদক, মবিন খান উজ্জল, দপ্তর সম্পাদক হযরত অালী মাস্টার, অর্থ বিষয়ক সম্পাদক শরীফ হোসেন কনক, পৌর অা’লীগের সভাপতি এস,এম রবিন, উপজেলা ছাত্রলীগ সভাপতি তানভিন মোল্লা প্রমুখ।

১৫ আগস্টের নির্মম হত্যাকাণ্ডের পর তিন মাসেরও কম সময়ের মধ্যে মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামারুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়। এর আগে ১৫ আগস্টের পর এই চার জাতীয় নেতাকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

জাতি আজ মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতাকে যথাযথ শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে দেশের ইতিহাসের অন্যতম বর্বরোচিত এই কালো অধ্যায়টিকে স্মরণ করছে। আওয়ামী লীগসহ ও সহযোগী সংগঠনের উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে দেশে বিভিন্ন স্থানে পালিত হচ্ছে এ দিবসটি।

Print Friendly, PDF & Email