বাংলাদেশ , রোববার, ৭ মার্চ ২০২১

কালীগঞ্জে নলি খাল পুনঃখনন কাজের উদ্বোধন করেন চুমকি এমপি

লেখক : সম্পাদক | প্রকাশ: ২০২১-০২-২০ ১৬:২৪:৩৫

তৈয়বুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ
গাজীপুরের কালীগঞ্জে বেলাই বিলের নলি খাল পুনঃখনন কাজের উদ্বোধন করেন কেন্দ্রীয় আ’লীগে মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি।
শনিবার দুপুরে উপজেলার বক্তারপুর ইউনিয়নের বৃহত্তর ঢাকা সেচ এলাকা উন্নয়ন প্রকল্প (৩য় পর্যায়) এর আওতায় বক্তারপুর নলি ব্রীজ সংলগ্ন সড়কের বেলাই বিলের বালু নদী থেকে ইশ^রপুর পর্যন্ত ৮ কিলোমিটার নলি খাল পুনঃখনন কাজের উদ্বোধন করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন-উপজেলা চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এইচ.এম. আবু বকর চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাড. মাকসুদ উল-আলম খান, মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলা রোজারিও, বক্তারপুর ইউপি চেয়ারম্যান ফারুক
আকন্দ, ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান পলাশ, জাংগালিয়া ইউনিয়নের আ’লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান গাজী সারওয়ার হোসেন, সাধারন সম্পাদক শ্যামল পাল, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন খান, মোক্তারপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি আলমগীল হোসেন প্রমুখ।
অপরদিকে, গাজীপুরের কালীগঞ্জে “শেখ হাসিনার বার্তা নারী পুরুষ সমতা” এই স্লোগানকে সামনে রেখে উপজেলার বক্তারপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে, উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের সহযোগিতায় ২০২১-২০২২ ভিজিডি চক্রের নির্বাচিত উপকারভোগীদের মাঝে ভিজিডি কার্ড বিতরণ করেন কেন্দ্রীয় আ’লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি।
সরকারের সামাজিক নিরাপত্তামূলক কার্যক্রমের আওতায় ভিজিডি কর্মসূচিতে কালীগঞ্জ উপজেলার সাতটি ইউনিয়নের ৩২২৬ জন উপকারভোগী ২ বছর প্রতি মাসে ৩০ কেজি করে চাউল পাবেন। ‘
স্বনির্ভরতার জন্য সহায়তা’ এ মূলনীতি অনুসরণ করে ভিজিডি কর্মসূচির আওতায় নির্বাচিত অতি দরিদ্র মহিলাদেরকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়াধীন মহিলা বিষয়ক অধিদপ্তর মাঠ পর্যায়ে খাদ্য সহায়তা প্রদান করে থাকেন।
Print Friendly, PDF & Email