বাংলাদেশ , শুক্রবার, ১৪ আগস্ট ২০২০

করোনাভাইরাস প্রতিরোধে মিলা ইসলাম

লেখক : সম্পাদক | প্রকাশ: ২০২০-০৩-২২ ০৮:৫৭:১৪

প্রাণঘাতি করোনাভাইরাসের দাপটে চমকে গেছে গোটা বিশ্ব। এখন পর্যন্ত সারাবিশ্বে ২ লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে এ ভাইরাসে। তারমধ্যে প্রাণ হারিয়েছে ১১ হাজারেরও বেশি মানুষ।

চীন থেকে এ ভাইরাসের উৎপত্তি হলেও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে ইতালিতে । আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, করোনায় এখন পর্যন্ত ইতালিতে মৃতের সংখ্যা ৪ হাজার ৮ শ ২৫ জন। একদিনে করোনায় ৭৯৩ জনের মৃত্যু হয়েছে ইতালিতে। বিশ্বের অন্যান্য দেশের পাশাপাশি বাংলাদেশেও করেনা আতঙ্ক বেড়ে চলেছে।

করোনা থেকে মানুষকে বাঁচানে নানা ধরণের পদক্ষেপ নিয়েছেন সরকার। এছাড়া দেশের তারকারাও নানাভাবে মানুষকে সচেতন করছেন। এবার করোনাভাইরাস থেকে মানুষকে সচেতন করতে নতুন গান নিয়ে হাজির হয়েছেন জনপ্রিয় গায়িকা মিলা ইসলাম।

বাংলাদেশের ঐতিহ্যবাহি পালা গানের ঢংয়ে করোনা সচেতনায় একটি গান গেয়ে ফেসবুক পেইজে প্রকাশ করেছেন মিলা। ভিডিটিতে দেখা যাচ্ছে মিলার বোন মিশা ও তার স্বামী আরিফিনকে। মিশাও একটি ইংরেজি গেয়েছেন। আর মিশার স্বামীকে দেখা যাচ্ছে গিটার বাজাতে।

মিলা ইসলাম বলেন, ‘করোনা ভাইরাসের মরণ আতঙ্ক তাড়া করে বেড়াচ্ছে সকলকেই, গণমাধ্যমের মাধ্যমে প্রতিনিয়ত সতর্কতা বার্তা দেওয়া হচ্ছে। করোনাভাইরাসে কিভাবে সতর্ক থাকবো, তা নিয়ে নিজের ঘরে অবস্থান করে আমি আমার পরিবার, আমার বোন মিশা ও তার জীবনসঙ্গী আরিফিন এর সাহায্যে আজকে, ‘করোনা সতর্কতা বার্তা’ পালা গানটি বানিয়েছি ।

আমার প্রিয় বাংলাদেশের ও আমার ভক্তদের উদ্দেশ্যে সুস্ত ও স্বাস্থ্য সচেতন থাকার আহবান জানিয়ে একজন বাংলাদেশের সংগীতশিল্পী ও নাগরিক হিসেবে দায়িত্ব পালন করবার খুদ্র চেষ্টা করলাম। শুধু আশা করবো আমাদের দেশবাসী ও আমার ভক্তরা যাতে গানের কথাগুলো মেনে চলে।’

Print Friendly, PDF & Email