বাংলাদেশ , শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯

নোয়াখালী সুবর্ণচরে আজিমুশশ্বান মাহফিল অনুষ্ঠিত।

লেখক : সম্পাদক | প্রকাশ: ২০১৯-১১-২৮ ১৮:১৮:২০

 

মোঃ ইমাম উদ্দিন সুমন (নোয়াখালী) প্রতিনিধি:    সুবর্ণচরে অনুষ্ঠিত হলো ২০তম আজিমুশশ্বান মাহফিল। বাইতুশ সাইফ ইসলামিয়া মাদ্রাসা ও এতিম খানার সুপার মনিরুজ্জামান জিহাদীর সভাপতিত্বে বুধবার বিকেল ৩ টায় সুবর্ণচর  উপজেলার ১ নং চরজব্বার ইউনিয়নের সমিতির বাজারে অবস্থিত সুনামধণ্য শিক্ষা প্রতিষ্ঠান বাইতুশ সাইফ ইসলামিয়া মাদ্রাসা ও এতিম খানা এবং এলাকাবাসীর যৌথ উদ্যোগে আয়োজিত মাহফিলে মুল বয়ান পেশ করেন, উপমহাদেশের অন্যতম শ্রেষ্ঠ অলিয়ে কামেল শাহসুফী মুর্শিদে হক লক্ষীপুরী আলহাজ হযরত মাওলানা মোহাম্মদ সাইফুল ইসলাম সিদ্দিকি (আল ক্বাদরী-আল চিশতী)।

তিনি বলেন, আল্লাহ তায়ালার ইবাদত, নবী (স.) ও আহলে বাইতের মহব্বত, আউলিয়া কেরামগনের সোহবত আর মা-বাবার খেদতের মাধ্যমেই কেবল ইহকাল পরকাল দোজাহানের কামিয়াবি হাসিল সম্ভব। তিনি আশেকে তরিকতগনকে তরিকতের রজ্জু শক্ত হাতে ধারনের নির্দেশ প্রদান করেন। এছাড়াও আরও গুরত্বপূর্ণ ইবাদত নির্দেশনা প্রদান করেন।

মাহফিলে অন্যান্যদের আরো বয়ান পেশ করেন, পীরজাদা শাহ আতায়ে রাব্বী সিদ্দিকীসহ দেশ বরণ্য বহু ওলামায়ে কেরামগন। মাহফিলে এলাকাও আশপাশের জেলাসহ দেশের বিভিন্ন প্রান্ত হতে আশেকে তরিকতের আগমন, ওয়াজ-মাহফিল, দোয়া-মোনাজাতে বাইতুশ সাইফ ইসলামিয়া মাদ্রাসা ও এতিম খানা রুপ লাভ করে নবী ( স:) ও আহলে বাইতের প্রেমিকদলের এক মিলন মেলায়।

উক্ত মাহফিলে বক্তাগন চলমান আখেরী জামানার ফিতনা হতে দুরে থাকতে আউলিয়া কেরামগনের সোহবতে থেকে নবী( স.)ও আহলে বাইতের ভালোবাসা ধারন করে প্রকৃত মুসলমান ও ইসলামের খাদেম হওয়ার নির্দেশনা প্রদান করেন। রাত ১২টায় আমিন আমিন ধ্বনিতে অশ্্রসিক্ত মোনাজাতের মাধ্যমে মাহফিলের সমাপ্তি ঘটে।

 

Print Friendly, PDF & Email