বাংলাদেশ , শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯

ধানমণ্ডিতে সাত দিন ব্যাপী আন্তর্জাতিক শিল্প ও নৈপুণ্য মেলা মেলার শুভ উদ্বোধন।

লেখক : সম্পাদক | প্রকাশ: ২০১৯-১১-২৫ ১৮:৩৬:২৭

আহসান আহমেদ আফম,(ঢাক)প্রতিনিধি,    গত ২৩ নভেম্বর (শনিবার) বিকেল ৪টা হতে  সীমান্ত সম্ভার শপিং কমপ্লেক্স, রোড-২, ধানমণ্ডি, ঢাকাতে শুরু হয়েছে “International Art & Craft Fair 2019”। সাত(৭) দিন ব্যাপী এই মেলার শুভ উদ্বোধন করেন দেশ বরেণ্য চিত্র শিল্পী হামিদুজ্জামান খান। বিশেষ অতিথি হিসেবে উস্থিত ছিলেন, শওকত আলী, যুগ্ম সচিব তথ্য মন্ত্রণালয়, গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এবং দেশ বরেণ্য চিত্র শিল্পী রণজিৎ দাস। নেপাল থেকে আগত, বিশিষ্ট চিত্র শিল্পী দিপেন্দ্র বানাপালি । ভারত থেকে আগত চিত্র শিল্পী লাইমি গাঙ্গুলি উপস্থিত ছিলাম। থিম ক্র্যাফট ও ক্রিয়েটিভ ইভেন্টিভ মার্কেটিং যৌথভাবে মেলাটির আয়োজন করেছেন। প্রতিদিন জনসাধারণে জন্য সকাল ১১টা হতে রাত ৯টা পর্যন্ত উন্মুক্ত থাকবে।
অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন, প্রধান অতিথি প্রফেসর হামিদুজ্জাম খান, বরেণ্য চিত্র শিল্পী, বাংলাদেশ।
উক্ত মেলায় বাংলাদেশ, ভারত ও নেপাল থেকে ২০ জন চিত্রশিল্পী অংশগ্রহণ করেছেন। এছাড়াও বাংলাদেশের প্রায় ২৬টি হস্তশীল্প প্রতিষ্ঠান এই মেলায় অংশ নিয়েছে।
মেলার মূল উদ্দ্যেশ্য হলো চারু শিল্পকে বৃত্তের বাইরে, সরাসরি জনসাধারণের কাছাকাছি নিয়ে যাওয়া। চিত্রশিল্পের বিপণন বৃদ্ধি ও জনসাধারণের সৃজনশীলতা বৃদ্ধি করা। কেননা, শিক্ষার পাশাপাশি সৃজনশীলতা একটি জাতিকে সৃষ্টিশীল হতে সহয়ায়তা করে। যার ফলে একটি জাতি ধীরে ধীরে হয়ে ওঠে সমৃদ্ধ

Print Friendly, PDF & Email