বাংলাদেশ , শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯

ইনজুরি শেষে দলে ফিরেছেন বিরাট কোহলি, ভুবনেশ্বর কুমার।

লেখক : সম্পাদক | প্রকাশ: ২০১৯-১১-২২ ০৫:৫৬:৩৩

ইনজুরির কারণে বেশ কিছু দিন ধরেই দলের বাইরে ডানহাতি পেসার ভুবনেশ্বর কুমার। আর স্বেচ্ছা বিরতি নিয়ে বাংলাদেশের বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি সিরিজটি খেলেননি নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে দুজনই ফিরেছেন দলে।

বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরুর আগেই ক্যারিবীয়দের বিপক্ষে সীমিত ওভারের ক্রিকেটের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যেখানে কোহলি-ভুবনেশ্বরের ফেরা ছাড়াও পরিবর্তন এসেছে আরও বেশ কয়েকটি। তবে দুই সিরিজের দলেই আছেন অধিনায়ক কোহলি।

সবশেষ ২০১৭ সালে টি-টোয়েন্টি খেলা ডানহাতি পেসার মোহাম্মদ শামিকে ফের ডাকা হয়েছে ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণের জন্য। আছেন দুই স্কোয়াডেই। এছাড়া বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা ও বাঁহাতি চায়নাম্যান কুলদ্বীপ যাদবও সুযোগ পেয়েছেন ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াডে।
ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বাদ পড়েছেন খলিল আহমেদ, শার্দুল ঠাকুর, ক্রুনাল পান্ডিয়া, সানজু স্যামসন এবং রাহুল চাহার। ক্যারিবীয়দের বিপক্ষে দুই সিরিজের স্কোয়াড প্রায় একই। তবে কেদার যাদব খেলবেন শুধু ওয়ানডে সিরিজে আর ওয়াশিংটন সুন্দর থাকবেন টি-টোয়েন্টিতে।

আগামী ১ ডিসেম্বর প্রথম টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে ভারত-উইন্ডিজের দুই সিরিজের খেলা।

ক্যারিবীয়দের বিপক্ষে ভারতের ওয়ানডে দল
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, মনিশ পান্ডে, রিশাভ পান্ত, শিভাম দুবে, রবিন্দ্র জাদেজা, ইয়ুজভেন্দ্র চাহাল, কুলদ্বীপ যাদব, দ্বীপক চাহার, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি ও কেদার যাদব।

ক্যারিবীয়দের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি দল
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, মনিশ পান্ডে, রিশাভ পান্ত, শিভাম দুবে, রবিন্দ্র জাদেজা, ইয়ুজভেন্দ্র চাহাল, কুলদ্বীপ যাদব, দ্বীপক চাহার, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি ও ওয়াশিংটন সুন্দর।

Print Friendly, PDF & Email