বাংলাদেশ , বুধবার, ৫ আগস্ট ২০২০

রাঙ্গুনিয়া উপজেলার প্রয়াত চেয়ারম্যানের জানাযায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ”

লেখক : সম্পাদক | প্রকাশ: ২০২০-০৭-২৫ ২১:০১:১১

প্রবীণ রাজনিতীবিদ চার দশক ধরে একাদিক্রমে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ, পৌরসভা ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃত্বদানকারী আলহাজ্ব খলিলুর রহমান চৌধুরীর টিনের চালের ঘর চল্লিশ বছরেও বদলায়নি।

 

তিনি প্রয়াত হয়েছেন, কিন্তু তার ত্যাগের আদর্শ সমাজে অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে রয়েছে। সদ্যপ্রয়াত খলিলুর রহমানের জানাযায় যোগ দেয়ার আগে একথা বলেছেন রাঙ্গুনিয়ার সন্তান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

 

বৃহস্পতিবার (২৪ জুলাই) দুপুরে নিজ উপজেলা রাঙ্গুনিয়ার চেয়ারম্যান খলিলুর রহমানের (৯৪) করোনা চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকালের সংবাদ পেয়ে তথ্যমন্ত্রী সেদিন সন্ধ্যায় বিমানযোগে চট্টগ্রাম হয়ে রাঙ্গুনিয়া পৌঁছান ও রাত দশটায় জানাযায় অংশ নেন।

 

জানাযার আগে স্মৃতিচারণে ড. হাছান মাহমুদ বলেন, ‘মরহুম খলিলুর রহমান চৌধুরী ছিলেন বঙ্গবন্ধুর কর্মী ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক।

 

দলের জন্য শ্রমিক নেতা হিসেবেও কাজ করেছেন। উপজেলা চেয়ারম্যান ও পরে পৌরসভা মেয়রের পাশাপাশি ১৫ বছর রাঙ্গুনিয়া আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালনকারী এই ত্যাগী নেতার জীবনে কোনো লোভ-লালসা ছিলো না। আমি ব্যক্তিগতভাবে এমন একজন মুরুব্বীকে হারিয়েছি, যার কাছে সমস্ত দল-মতের মানুষ যেতে পারতেন।’

 

তিনি বলেন, আমাদের দল জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমস্ত ঝড়-ঝাপটা ও প্রতিকূলতার মধ্যেও টিকে আছে তৃণমূলে খলিলুর রহমান চৌধুরীর মতো নেতাদের কারণে, যারা জনগণের আস্থা এবং ভরসাস্থল হিসেবে বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে যুগ যুগ ধরে জনগণের জন্য কাজ করে যাচ্ছেন।

 

প্রয়াত নেতা খলিলুর রহমান চৌধুরীর আত্মার শান্তি কামনা করে তথ্যমন্ত্রী বলেন, তিনি এমন একজন সর্বজন শ্রদ্ধেয় এবং গ্রহণযোগ্য মুরুব্বি ছিলেন, যার কারণে বিগত উপজেলা নির্বাচনে কেউ তার সাথে প্রতিদ্বন্দ্বিতা করেনি। তিনি দেশের সবচেয়ে বয়োজ্যেষ্ঠ উপজেলা চেয়ারম্যান ও এর আগে সর্ব-বয়োজ্যেষ্ঠ পৌরসভা মেয়র ছিলেন।

 

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান, পৌরসভা মেয়র আলহাজ্ব শাহজাহান সিকদার, জেলা পরিষদ সদস্য কামরুল ইসলাম চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম, চট্টগ্রাম

উত্তর জেলা আওয়ামী লীগ নেতা ইদ্রিছ আজগর, নজরুল ইসলাম তালুকদার, রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, সাবেক সাংগঠনিক সম্পাদক আকতার হোসন খাঁন, আরিফুল ইসলাম চৌধুরী, ধর্ম বিষয়ক সম্পাদক জসীম উদ্দিন তালুকদার প্রমুখ।

Print Friendly, PDF & Email