বাংলাদেশ , শুক্রবার, ৩ এপ্রিল ২০২০

পৃথিবীত একেবারেই বিরল ঘটনা এটি।

লেখক : সম্পাদক | প্রকাশ: ২০২০-০৩-০৮ ১১:০৭:০১

পৃথিবীত একেবারেই বিরল ঘটনা এটি। কোনো দেশেই সম্ভবত নেই যে, স্বামী এবং স্ত্রী দু’জনই এক সঙ্গে জাতীয় ক্রিকেট দলে খেলেন। অস্ট্রেলিয়ার স্পিডস্টার মিচেল স্টার্ক এবং তার স্ত্রী অ্যালিসা হিলি খেলছেন অস্ট্রেলিয়ার জাতীয় দলের হয়ে।

অ্যালিসা হিলি খেলছেন অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের হয়ে উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে খেলছেন তিনি। স্ত্রী খেলছেন বিশ্বকাপের ফাইনালে। স্বামী কি তাহলে দক্ষিণ আফ্রিকায় বসে থাকতে পারেন?পারেন না। পারেন না বলেই তিনি জাতীয় দল থেকে ছুটি নিয়ে চলে আসলেন দেশে। পাশে থেকে স্ত্রীকে সাহস দেয়ার জন্যই তিনি অস্ট্রেলিয়ার মেলবোর্নে। অস্ট্রেলিয়া টিম ম্যানেজমেন্টও খুশি স্টার্ককে সফরের মাঝপথেই দল ছাড়ার অনুমতি দিতে পেরে।

স্টার্ক চলতি দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথেই দেশে ফিরছেন স্ত্রী অ্যালিসা হিলিকে বিশ্বকাপ ফাইনালের সময় গ্যালারিতে উপস্থিত থেকে উৎসাহ দেয়ার জন্য। অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দল ঘরের মাঠে অনুষ্ঠিত আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে খেলছে ভারতের বিপক্ষে।

স্বাভাবিকভাবেই স্ত্রীকে বিশ্বকাপ ফাইনাল খেলতে দেখার সুযোগ হাতছাড়া করতে চাননি স্টার্ক। অসি টিম ম্যানেজমেন্টেরও সেটা উপলব্ধি করতে বিশেষ অসুবিধা হয়নি। অস্ট্রেলিয়া কোচ জাস্টিন ল্যাঙ্গার জানিয়েছেন, ‘স্ত্রীকে ঘরের মাঠে বিশ্বকাপ ফাইনাল খেলতে দেখার সুযোগ জীবনে বারবার আসে না। আমরা আগে থেকেই এমন পরিস্থিতির জন্য তৈরি ছিলাম। স্টার্ককে সিরিজের মাঝপথে ছেড়ে দিতে পেরে আমরা ওর থেকেও বেশি খুশি। আমাদের দলে পেস বোলারের পর্যাপ্ত বিকল্প রয়েছে। হ্যাজলউড, জিয়ে রিচার্ডসন ও কেন রিচার্ডসন রিজার্ভ বেঞ্চে বসে আছে।’

Print Friendly, PDF & Email