বাংলাদেশ , শনিবার, ৩০ মে ২০২০

নাগরপুরে কর্মহীন ১৩ হাজার ৬ শত পরিবারের পাশে দাঁড়িয়েছে সাংসদ টিটু ও উপজেলা প্রশাসন

লেখক : সম্পাদক | প্রকাশ: ২০২০-০৫-১১ ১২:৩৯:০৯

মোহাম্মদ মহসিন খান নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃটাঙ্গাইলের নাগরপুরে করোনা ভাইরাসের মহামারিতে প্রায় ৩০ হাজার শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পড়েছে। এসব শ্রমজীবী মানুষের সাহায্যে সরকার ও স্থানীয় সাংসদ অালহাজ্ব আহসানুল ইসলাম টিটু শুরু থেকেই পাশে রয়েছেন।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম বলে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে জানিয়েছেন, এ পর্যন্ত সরকার ও সাংসদ টিটুর পক্ষ থেকে উপজেলার ১৩ হাজার ৬০০ পরিবারকে মানবিক সহায়তা প্রদান করা হয়েছে। সরকারের সহায়তা ও সাংসদের সহায়তা নিয়ে আমরা এ পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়নের কর্মহীন অটো চালক, সিএনজি চালক, গণপরিবহন শ্রমিক, পুস্তক বাধাই শ্রমিক, নির্মান শ্রমিক, কামার, কুমার, জেলে, দলিত সম্প্রদায়, বেদে ও তৃতীয় লিঙ্গের মানুষ সহ ১৩০০০ কর্মহীন ও নিম্ন আয়ের মানুষকে মানবিক সহায়তা প্রদান করেছি।

 

এছাড়া কর্মহীন পরিবারের ৬০০ শিশুকে শিশু খাদ্য উপহার স্বরুপ দিয়েছি। আজ সকালে উপজেলা সভাকক্ষে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম বলেন, সরকারি ভাবে এ পর্যন্ত উপজেলায় ১৬২ মেট্রিকটন চাল ও ৭ লক্ষ ৯০ হাজার টাকা এবং শিশু খাদ্যের জন্য ২ লক্ষ ২৮ হাজার টাকা বরাদ্দ পেয়েছি। এর বাইরে আমাদের স্থানীয় সাংসদ আহসানুল ইসলাম টিটু কর্মহীন মানুষের সাহায্যার্থে ১৫ লক্ষ ৩৬ হাজার টাকা ও আরও দুই জন ব্যক্তি ১ লক্ষ টাকা অনুদান দিয়েছেন।

 

এই ব্যবস্থাপনার মধ্যে ১৩ হাজার পরিবারকে খাদ্য সহায়তা ও ৬ শত শিশুকে শিশু খাদ্য বিতরন করা হয়েছে। অন্যদিকে উপজেলা পরিষদের পক্ষ থেকে স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। প্রেস ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো.হুমায়ুন কবীর,স্থানীয় সাংবাদিক বৃন্দ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু বকর সিদ্দিক সহ বিভিন্ন ইউপি চেয়ারম্যান।

Print Friendly, PDF & Email