বাংলাদেশ , বৃহস্পতিবার, ২ জুলাই ২০২০

চট্টগ্রাম জেলা বিএমএসএফ বন্দর জোন এর আহবায়ক কমিটির সভা অনুষ্ঠিত

লেখক : সম্পাদক | প্রকাশ: ২০২০-০৬-২৯ ২৩:২২:৫৫

প্রেস বিজ্ঞপ্তিঃ ২৮শে জুন ২০২০ইং।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ),চট্টগ্রাম জেলা কমিটির আওতাধীন বন্দর জোনের(বন্দর-ইপিজেড, পতেঙ্গা) আহবায়ক কমিটির প্রস্তুতি সভা ২৮শে জুন ২০২০ রোববার সন্ধ্যায় বন্দরটিলাস্থ অস্থায়ী কার্যালয়ে আহবায়ক এম.এ.হালীম এর সভাপতিত্বে এবং মোঃ ফারুক নাছিরের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

 

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা কমিটির সভাপতি দৈনিক আলোকিত দেশ পত্রিকার ব্যুরোচীফ কে.এম. রুবেল,প্রধান আলোচক ছিলেন দৈনিক মুক্তবাণীর সিনিয়র রিপোর্টার ও সংগঠনের সদস্য সচিব মোঃ বাবুল হোসেন বাবলা।

 

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন দৈনিক বিশ্ব মানচিত্রের ক্রাইম চীফ এবং সংগঠনের যুগ্ন-আহবায়ক জনাব জাফরুল ইসলাম জাহিদ,সহ-সম্পাদক জাতীয় দৈনিক একুশে সংবাদ, সম্পাদক GSB24tv এবং সিঃ সহ-সভাপতি-বাংলাদেশ তৃনমূল সাংবাদিক কল‍্যান সোসাইটি কেন্দ্রীয় কমিটির জনাব এম.এ. ছবুর, সাংবাদিক শাহরিয়ার রিপন,মানবাধিকার ও ৪১ নং ওয়ার্ড

 

যুবলীগ এর সভাপতি জনাব মোঃ মাইনুল ইসলাম,দৈনিক বিশ্ব মানচিত্রের স্টাফ রিপোর্টার মোঃ বিল্লাল হোসেন বেলাল, জসিম উদ্দিন জয়।

 

সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক এম.এ. দাউদ,দৈনিক মাতৃ জগতের রিপোর্টার মোস্তাফিজুর রহমান, দৈনিক আলোকিত দেশের প্রতিনিধি মোঃ আবুল খায়ের, আমার সময়ের রিপোর্টার মোঃ ইসলাম,অনলাইন নিউজ পোর্টাল দেশের নিউজের মাহাবুবুর রহমান মিলন,মোঃ সেলিম,সাংবাদিক আসাদুল ইসলাম,জয় বার্তার রতন মল্লিক রাজু,সাংবাদিক নাছির উদ্দীন প্রমুখ।

 

বক্তারা বলেন,প্রকৃত সাংবাদিকদের মান-মর্যদা ও ত্যাগের সঠিক অধিকার রক্ষায় বিএমএসএফ প্রতিষ্ঠালগ্ন থেকে কাজ করে যাচ্ছে।

 

যারা সাংবাদিকদের নিয়ে বিভিন্ন মহলে খারাপ মন্তব্য আর তুচ্ছ-তাচ্ছিল্য করছেন তাদের ভূল ধারণা ভেঙ্গে দিতে স্বচ্ছ গণমাধ্যম কর্মীদের নিয়ে বিএমএসএফ বন্দর জোন ২১ সদস্য বিশিষ্ট একটি পূর্নাঙ্গ কমিটি আগামী ০৭-১০ দিনের মধ্যে ঘোষনা দিবেন বলে জেলা কমিটির সভাপতি রুবেল তার বক্তব্যে ঘোষনা দেন। আর অপসাংবাদিকতার বিরোদ্ধে সবাইকে জনমত গড়ে তুলে এদের প্রতিরোধ করতে দৃঢ় অনুরোধ জানান।

 

অনুষ্ঠানের শেষ পর্যায়ে সভার সভাপতি বিএমএসএফ এর বন্দর জোন কমিটির আহবায়ক দৈনিক বিশ্ব মানচিত্রের সহ-সম্পাদক জনাব এম.এ.হালীম তাঁর বক্তব্যে সকলকে ঐক্যবদ্ধ হয়ে অত্র মহানগরের দক্ষিন অঞ্চলে অবহেলা আর বঞ্চনার কথা নগর-মহানগর এবং কেন্দ্রিয় ভাবে তুলে ধরে জাতিকে সঠিক তথ্য-উপাত্ত নির্ভর সঠিক খবর পৌঁছাতে আহবান জানান।

 

তিনি শীঘ্রই ৫ সদস্যর একটি উপদেষ্ঠা এবং ২১সদস্য বিশিষ্ট একটি বন্দর জোন কমিটি ঘোষনা করবেন বলে জানিয়েছেন।

Print Friendly, PDF & Email