বাংলাদেশ , শনিবার, ২৩ জানুয়ারী ২০২১

কালীগঞ্জে বড়দিনকে ঘিরে গির্জায় গির্জায় উৎসবের আমেজ

লেখক : সম্পাদক | প্রকাশ: ২০২০-১২-২৭ ০০:৩৯:৩২

তৈয়বুর রহমান, বিশেষ প্রতিনিধি: স্বাস্থ্য-বিধি মেনে গাজীপুরের কালীগঞ্জে খ্রীষ্ট ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব যীশু খ্রীষ্টের জন্মদিন উপলক্ষে গির্জায় গির্জায় আনন্দ উৎসবের মধ্যদিয়ে দিনটি পালিত হয়েছে।

শুক্রবার সকালে খ্রীষ্ট ধর্মের অনুসারীদের ধর্মীয় উৎসব বড়দিনে কালীগঞ্জের সেন্ট লিকোলাস চার্জ, সাধু যোহন গির্জা, রাঙ্গামাটিয়া গির্জা, দড়িপাড়া গির্জা ও মঠবাড়ী গির্জাসহ মোট ৫টি ধর্মপল্লীতে একযুগে প্রার্থনার মধ্য দিয়ে দিবসটি উৎযাপিত হয়েছে।

আগত সকল শ্রেণি পেশার যিশু ভক্তরা সবার মাঝে ভ্রাতৃত্ব ও সৌহার্দ্য বিনিময় করেন, খ্রিষ্ট ধর্মালম্বীরা। গীর্জার ফাদার জয়ন্ত এস গমেজ, আলভী গমেজ ও তোষার গমেজ জানানা- উপজেলার নাগরী ও তুমলিয়া ইউনিয়নের প্রায় ২৫ হাজার লোক সমবেত হয়।

গির্জায় ঘন্টা ধ্বণি, সমবেত প্রার্থনা ও প্রচলিত রীতিনীতির মধ্যদিয়ে খ্রীষ্টান সম্প্রদায়ের এ ধর্মীয় উৎসব শুরু হয়। এসময় বর্ণিল সুরের মূর্চ্ছনায় প্রভু যিশু স্মরণে প্রার্থনা সংগীত পরিবেশন করা হয়। বিপুল সংখ্যক যীশুভক্ত নারী-পুরুষ ও শিশুরা ধর্মীয় প্রার্থনায় অংশ নিয়ে প্রভুর যিশুর আদর্শে অনুপ্রাণিত হয়ে জীবন যাপন এবং

করোনা সময়ে সকল দেশবাসীর মঙ্গল কামনা করেন। অপরদিকে কেন্দ্রীয় আ’লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি’র পক্ষ থেকে প্রতিটি গির্জায় কেকসহ অন্যান উপহার সামগ্রী পাঠানো হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন- পৌর আ’লীগের সভাপতি এস.এম রবিন হোসেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী হারুন অর রশিদ টিপু, পৌর সেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক আশরাফ উজ্জামান প্রমুখ

Print Friendly, PDF & Email