বাংলাদেশ , বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯

আ.লীগের মেয়াদোত্তীর্ণ সব কমিটির সম্মেলনের নির্দেশ সেতুমন্ত্রী

লেখক : Administrator | প্রকাশ: ২০১৯-০৭-৩১ ০৬:৫০:৫১

আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলনের আগেই দলটির যেসব ইউনিট, সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনের কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে, তাদেরকে সম্মেলন শেষ করার নির্দেশনা দেওয়া হয়েছে।

বুধবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মহানগর উত্তরের বর্ধিত সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য জানান।

তিনি বলেন, আমাদের সহযোগী সংগঠনগুলো যাদের মেয়াদ উত্তীর্ণ হয়েছে, তাদেরকে আমরা ইতোমধ্যে নির্দেশনা দিয়েছি। শুধু সহযোগী সংগঠন নয়, আওয়ামী লীগের জেলা মহানগর, উপজেলা, থানা শাখা সংগঠনের যে সকল কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়েছে, তাদের স্ব স্ব সম্মেলন সম্পন্ন করার জন্য আমরা কেন্দ্র থেকে নির্দেশনা দিয়েছি। কমিটিগুলো যেগুলোর মেয়াদ উত্তীর্ণ হয়েছে তাদের জাতীয় সম্মেলনের আগে সম্মেলন দেওয়ার জন্য আমরা নির্দেশনা দিয়েছি।

কমিটি করতে গিয়ে নিজের লোক না খোঁজার নির্দেশনা দিয়ে ওবায়দুল কাদের বলেন, কমিটি করতে গিয়ে নিজের লোক খুঁজবেন না, দলের লোক খুঁজবেন। কেউ নিজের থাকবে না। সবাই আওয়ামী লীগের, সবাই শেখ হাসিনার সঙ্গে থাকবে।

নিজের লোক কখনও চিরস্থায়ী থাকে না। দলের জন্য কাজ করুন। দু:সময়ের দলের নেতাকর্মীদের অবহেলা করবেন না। যারা অসহায় অসচ্ছল তাদের পাশে দাঁড়ান।

দলের শৃঙ্খলা ভঙ্গকারীদের শাস্তি দেওয়া হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সাম্প্রতিক বিভিন্ন নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গের বিষয়ে দলের সভাপতির সঙ্গে আলোচনা হয়েছে। যারা শৃঙ্খলা ভঙ্গ করেছেন, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের আভাস দিয়েছেন তিনি। দলের কার্যনির্বাহী সংসদের পরবর্তী বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত হবে।

উল্লেখ্য, আগামী অক্টোবরে আওয়ামী লীগের কেন্দ্রীয় জাতীয় সম্মেলন হওয়ার কথা রয়েছে।

গো নিউজ২৪/আই

Print Friendly, PDF & Email